দশ হাজার নয়, এবার পুজো কমিটি গুলোকে ২৫ হাজার টাকা দেবে রাজ্য

কলকাতা, শুক্রবার

দশ হাজার টাকা নয়, এবার পুজো কমিটি গুলিকে ২৫ হাজার টাকার আর্থিক অনুদান দেবে রাজ্য সরকার। শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। কলকাতা পুলিশ এবং কলকাতা পুরসভার সমন্বয় ও প্রশাসনিক বৈঠক এই ঘোষণা করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত গত বছর পুজো কমিটিকে ১০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছিলেন তিনি। একইসঙ্গে এই দিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আগামী দিনে এই অনুদানের টাকা বাড়ানো হবে। মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন যেভাবে আর্থিক সমস্যা তৈরি হয়েছে তাতে রাজ্য সরকারের যা সামর্থ্য রয়েছে সেই সামর্থ্য মেনেই তারা সহযোগিতা করবে।

একইসঙ্গে জনসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কলকাতা পুরসভার বিজ্ঞাপনের চার্জ নেওয়া হবে না পুজো কমিটি গুলোকে কাছ থেকে। একই সঙ্গে তিনি বলেন ফায়ার ব্রিগেডের চার্জ ইতিমধ্যেই প্রত্যাহার করে নেওয়া হয়েছে। পুজো কমিটিগুলির অনুরোধের কথা মাথায় রেখে CESC এবং ডব্লিউবিএসইডিসিএল এলাকায় ২৫% বিদ্যুতের খরচ সরকার বহন করবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পূজা কমিটির সঙ্গে বৈঠকে সামগ্রিকভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলার পুজো নিয়ে নতুন করে কিছু বলার নেই। বাংলার মানুষ যেভাবে পুজো আয়োজন করে সেভাবে আর কোথাও পুজো আয়োজন হয় না। এর জন্য বাংলার মানুষকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। একইসঙ্গে পুলিশকর্তাদের নির্দেশ দিয়েছেন পুজো কমিটির সঙ্গে আলাদা করে বৈঠক করে যাতে সুষ্ঠু এবং সুন্দরভাবে পুজো আয়োজন করা যায় তার জন্য পরিকল্পনা গ্রহণ করতে। একই সঙ্গে পুজো কমিটি গুলিকে পুলিশের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা রেখে পুজো আয়োজন করার অনুরোধ করেছেন।

পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিষ্কার ভাষায় জানিয়ে দেন, পুজোয় কোন ট্যাক্স হয় না আপনারা কোন ইনকাম ট্যাক্স দেবেন না, প্রসঙ্গত সাম্প্রতিক সময়ে ইনকাম ট্যাক্স দেওয়া নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ইনকাম ট্যাক্স যেভাবে পুজো কমিটি গুলিকে তলব করছে তা অত্যন্ত নিন্দনীয়। এর প্রতিবাদে প্রকাশ্য রাস্তায় সমাবেশ করেছিল তৃণমূলের মহিলা সংগঠন।

Be the first to comment on "দশ হাজার নয়, এবার পুজো কমিটি গুলোকে ২৫ হাজার টাকা দেবে রাজ্য"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar