রাজ্যে ডেঙ্গুতে মৃত্যু ১৭ জনের, বিধানসভায় জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, শুক্রবার

ডেঙ্গু নিয়ে বিধানসভায় বিবৃতি দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৭ জন মানুষের মৃত্যু হয়েছে। এরমধ্যে চারজন মানুষের মৃত্যু হয়েছে বেসরকারি হাসপাতালে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য, চিকিৎসকদের সঙ্গে তিনি কথা বলেছেন, চিকিৎসকরা জানিয়েছেন এই বছরে মশার চরিত্র বদল হয়েছে।

একই সঙ্গে তিনি বিবৃতিতে জানিয়েছেন, উত্তর ২৪ পরগনা জেলার পাশাপাশি নদীয়া এবং আলিপুরদুয়ার এই তিন জেলায় ডেঙ্গুর প্রকোপ লক্ষ্য করা গেছে। রাজ্য সরকারের দেওয়া রিপোর্ট অনুযায়ী, ১০ হাজার মানুষ আক্রান্ত হয়েছে ডেঙ্গুতে. যার মধ্যে ৫৪৭৯ জন উত্তর ২৪ পরগনা এবং বাকি সংখ্যা নদীয়া এবং আলিপুরদুয়ারের। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, গত বছরের তুলনায় এবছর ডেঙ্গু মোকাবিলায় আরো বেশি উদ্যোগ গ্রহণ করেছে রাজ্য সরকার। রাজ্যে ডেঙ্গু ডিটেকশন সেন্টারের সংখ্যা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। গত বছরের তুলনায় সংখ্যা প্রায় দ্বিগুণ করা হয়েছে এই বছরে।

তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর বক্তব্যে জানিয়েছে, শুধুমাত্র বাংলাদেশ থেকে নয় দক্ষিণ এশিয়ার একাধিক দেশে ডেঙ্গুর প্রকোপ লক্ষ্য করা যাচ্ছে। সেখান থেকে অনেক রোগী আসছে রাজ্যে সে কারণে এখানে সমস্যা দেখা দিয়েছে। একই সঙ্গে তিনি বলেন বিহার এবং ওড়িশায় ডেঙ্গুর প্রভাব রয়েছে। সেখান থেকে এই রাজ্যে ছড়াচ্ছে ডেঙ্গু।

তবে তিনি জানিয়েছেন যে সংখ্যক মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে তাদের অধিকাংশ মানুষকে সুস্থ করে বাড়ি ফিরিয়ে দিতে পেরেছেন তারা। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, ডেঙ্গু মোকাবিলায় পৌরসভা পঞ্চায়েত এবং স্থানীয় প্রশাসনকে আরও বেশি প্রচার চালাতে হবে।

Be the first to comment on "রাজ্যে ডেঙ্গুতে মৃত্যু ১৭ জনের, বিধানসভায় জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar