বাংলায় এনআরসি হচ্ছে না, দিল্লী থেকে ফিরে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা শুক্রবার

বাংলায় এনআরসি হচ্ছেনা। নবান্নে সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সন্ধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলা এনআরসি করতে হলে আগে আমার গায়ে হাত দিতে হবে। তারপর আপনাদের গায়ে হাত পড়বে। বাংলার মানুষকে আশ্বস্ত করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, অসমের বিষয়টা আলাদা ছিল। কিন্তু বাংলার মাটিতে এনআরসির কোন সম্ভাবনা নেই। এরই সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী আরো বলেছেন, রাজ্য জুড়ে রেশন কার্ড সংযুক্তিকরণ এবং সংশোধনের কাজ চলছে। সবাই যেন তাদের রেশন কার্ড এর ভুল-ত্রুটি সংশোধন করে নেয়। তবে এই রেশন কার্ডের সঙ্গে এনআরসির কোন সম্পর্ক নেই বলেও পরিষ্কার জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি রেশন কার্ড সংশোধন এর জন্য বিশেষ ক্যাম্প শুরু করেছে রাজ্য সরকার। পঞ্চায়েত এবং পৌরসভা এলাকায় বিশেষ ক্যাম্প খুলে সেখানে রেশন কার্ড সংশোধনের কাজ করছে রাজ্য সরকার। এই ক্ষেত্রে বিভ্রান্তি তৈরি হয়েছে বলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জানান। তিনি বলেন বিজেপি বিভ্রান্তি তৈরি করছে। এনআরসি নিয়ে ভয় পাওয়ার কোনো কারণ নেই বলে রাজ্যবাসীকে আশ্বস্ত করেন তিনি।

পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় আরো বলেন, যাদের ভোটার লিস্টে নাম নেই তারা অবশ্যই যেন ভোটার লিস্টের নাম তুলে নেয়। ভোটার লিস্টে নাম তোলার জন্য যেসব গুরুত্বপূর্ণ নথি প্রয়োজন সেগুলো সঙ্গে রেখে ভোটার কার্ডের নাম দ্রুত তুলে নেওয়ার জন্য অনুরোধ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

একই সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, রেশন কার্ডের নাম তোলাকে কেন্দ্র করে আতঙ্কের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। সেখানে দুই জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় ওই মৃতের পরিবারের পাশে রয়েছে রাজ্য সরকার।

Be the first to comment on "বাংলায় এনআরসি হচ্ছে না, দিল্লী থেকে ফিরে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar