শ্রীচৈতন্য মহাপ্রভু মিউজিয়াম এর উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

শ্রীচৈতন্য মহাপ্রভু মিউজিয়াম এর উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, মঙ্গলবার

শ্রীচৈতন্য মহাপ্রভু মিউজিয়াম এর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাগবাজারে দুর্গা পুজো প্রাঙ্গণে এক অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও এই উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন কলকাতা পৌরসভার মেয়র তথা মন্ত্রী ফিরহাদ হাকিম রাজ্যের মন্ত্রী সাধন পান্ডে, শশী পাঁজা, সুজিত বসু।

এই উদ্বোধনী অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বড় মানুষ হতে গেলে অনেক কিছু ত্যাগ করতে হয়। পাঁচশো বছর আগেও অখণ্ডতার কথা বলেছেন শ্রীচৈতন্য মহাপ্রভু। এক সঙ্গে থাকার কথা বলেছিলেন তিনি। এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, যুগ যুগ ধরে বাংলার মানুষ চৈতন্য দেবের সংস্কৃতিকে ধরে রেখেছেন। আজ তা ফুলে ফলে সমৃদ্ধশালী হয়েছে। বাংলার সব ধর্মের মানুষের উৎসব হয়। পাশাপশি মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এখানে আমরা পঞ্চম শ্রেণী থেকে সংস্কৃত ভাষা শিক্ষা দিয়ে থাকি। আমরা সংস্কৃত বিশ্ববিদ্যালয় তৈরি করছি।

এদিনের অনুষ্ঠানে একাধিক আর্থিক অনুদানের কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, সরকারের তরফে ৫০ লাখ টাকা অনুদান দেওয়া হচ্ছে। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সাংসদ তহবিল থেকে আরও ৫০ লাখ টাকা দেওয়া হবে গৌড়ীয় মিশনকে। মিউজিয়ামকে আরো বড় করার জন্য একটা বাড়ি কিনে দেবে পুরসভা। যার জন্য ৭০ থেকে ৮০ লাখ টাকা খরচ হবে। মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, সেখানে একটা তোরণ তৈরি করে দেওয়া হবে। এছাড়া রাজ্যের পর্যটন দফতরের সঙ্গে যুক্ত করে দেওয়া হবে এই মিউজিয়াম। যাতে আগামী দিনে এই জায়গাকে পর্যটনক্ষেত্র হিসাবে তুলে ধরা যেতে পারে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar