কর্মসংস্থানের বড় সুযোগ, রাজ্যে আসছে মাইক্রোসফট এবং উইপ্রো

কলকাতা, বৃহস্পতিবার

রাজ্যে লগ্নি করতে চলেছে উইপ্রো। বৃহস্পতিবার নজরুল মঞ্চে এই কথা জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন ৫০ একর জমিতে দেওয়া হচ্ছে উইপ্রোকে। সেখানে বিনিয়োগ করবে উইপ্রো। এতে ১০ হাজার মানুষের কর্মসংস্থান হবে।

একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আরো একটি বড় সংস্থা মাইক্রোসফট পশ্চিমবঙ্গের নদীয়া থেকে তাদের গুরুত্বপূর্ণ দুটি প্রজেক্ট শুরু করতে চলেছে। এতে উপকৃত হবে নদীয়ার প্রায় ছয় লক্ষ তাঁতী। বিশাল সংখ্যক মানুষ আর্থিক ভাবে উপকৃত হবে বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ সমস্ত মানুষদের আর্থিক রোজগার ২৫ শতাংশের বেশি বৃদ্ধি পাবে বলে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কয়েকদিন আগে বানতলায় লেদার কমপ্লেক্সের এক অনুষ্ঠানে গিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, আগামী কয়েকদিনের মধ্যে এই এলাকায় ৫ লক্ষেরও বেশি মানুষের কর্মসংস্থান হবে। ওইদিন একই মঞ্চে দাঁড়িয়ে মমতা বন্দোপাধ্যায় ঘোষণা করেন দেউচা পাচামির কাজ শুরু হবে খুব তাড়াতাড়ি। সেখানে এক লক্ষেরও বেশি মানুষের কর্মসংস্থান হবে। অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি অনুযায়ী আগামী কয়েক বছরে রাজ্যে কর্মসংস্থানের একাধিক সুযোগ তৈরি হবে।

Be the first to comment on "কর্মসংস্থানের বড় সুযোগ, রাজ্যে আসছে মাইক্রোসফট এবং উইপ্রো"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar