পে কমিশনের ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

কলকাতা,শুক্রবার

আগামী বছর জানুয়ারি শুরু থেকেই পে-কমিশন কার্যকর করা হবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের সাংগঠনিক সমাবেশে এই কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, আমি আজ পে কমিশনের রিপোর্ট পেয়েছি। রিপোর্টে যে প্রস্তাব দেওয়া হয়েছে তা আমি মেনে নেবো। ডিএ, পে কমিশনের সঙ্গে যুক্ত করা হলো বলেই এদিন ঘোষনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সরকারি কর্মচারীদের ন্যূনতম বেতন আট হাজার টাকা থেকে বেড়ে ১৭৯৯০ টাকা হলো বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ সরকারি কর্মচারীদের ন্যূনতম বেতন বেড়ে হলো কুড়ি হাজার ১৪৮ টাকা।

এদিনের সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পে-কমিশন কার্যকরের কথা ঘোষণা করার সঙ্গে সঙ্গে উপস্থিত সরকারি কর্মচারীরা করতালি দিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্যকে সমর্থন করেন। পে কমিশন কার্যকরের ঘোষণার সঙ্গে সঙ্গে এদিনের সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মা মাটি মানুষের সরকারে আপনারা অনেক সহযোগিতা করেছেন। লোকসভা নির্বাচনের সময় আপনাদের কেউ কেউ ভুল বুঝিয়েছিল, অনেকেই প্ররোচনা দিয়েছিল। একই সঙ্গে এই দিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলা ছাড়া কোথাও পেনশন নেই। ত্রিপুরায় ছিলো সেটাও বিজেপি তুলে দিয়েছে। কর্মচারীদের টাকা কেটেই কেন্দ্রীয় সরকার তাদের কর্মচারীদের ডিএ দেয় বলেও এদিন কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, আপনারা যা ছুটি পান তা কি কেউ পায় ? আমি পরের বছরের ছুটি আগেই তৈরি করে নিই। আগের সরকার কোন দিন ভাবেনি আপনাদের পরিবার নিয়ে কোথাও বেড়াতে যেতে পারেন। কিন্তু আমরা সেটা ভেবেছি।

শুধুমাত্র রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ঘোষণা করাই নয়, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের পাশে থাকার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৩ সেপ্টেম্বর বেলা একটায় কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের সমাবেশে নেতাজি ইনডোরে থাকবেন বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের আন্দোলনকে সমর্থন করতেই এই সমাবেশে থাকার সিদ্ধান্ত বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Be the first to comment on "পে কমিশনের ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar