নিম্নচাপ ঝাড়খন্ডে, আতঙ্কে নবান্ন

কলকাতা, মঙ্গলবার

দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা কথা জানালো আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপ ঝাড়খণ্ডের দিকে সরে গেলেও বিক্ষিপ্ত বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে। তবে এই জায়গায় দাঁড়িয়ে তৈরি হয়েছে নতুন আশঙ্কা। রাজ্য থেকে নিম্নচাপ ঝাড়খণ্ডের দিকে সরলেও আতঙ্কে থাকছে রাজ্যবাসী। তার কারণ হিসাবের অবহাওয়া বিশেষজ্ঞরা জানাচ্ছেন, ঝাড়খণ্ডের বৃষ্টি হলে তার প্রভাব পরে এই রাজ্যে। হাওড়া, হুগলি, দুই মেদিনীপুরের বেশ কিছু জায়গা জলমগ্ন হয় ঝাড়খণ্ডের জলে। আবহাওয়া বিশেষজ্ঞরা জানাচ্ছেন, নিম্নচাপের যা রূপ তাতে দামোদরের জলের ফুলে ফেঁপে ওঠার সম্ভাবনা থাকছে।

সোমবার প্রশাসনিক বৈঠকে এই বিষয়ে একাধিক পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিভাবে কাজ করতে হবে তাও বলে দিয়েছেন তিনি। সেচ দফতরের আধিকারিকদের মুখ্যমন্ত্রী বলেছেন, ঝাড়খণ্ডের সঙ্গে কথা বলার জন্য। জল ছাড়ার সময় ঝাড়খন্ড যেন রাজ্যের সঙ্গে কথা বলে। কেবল তাই নয়, আমতা, উদায়নারায়নপুর, উলুবেড়িয়া এই সব এলাকায় প্রতিনিধিদের প্রস্তুত থাকতে বলেছেন মুখ্যমন্ত্রী।

গত কয়েকবছরে জল ছাড়া নিয়ে রাজ্যের সঙ্গে বিতর্ক হয়েছে DVC, ঝাড়খন্ড সরকারের। এই বার যাতে সেই সমস্যা তৈরি না হয় তার জন্য ইতিমধ্যেই একাধিকবার আলোচনা করেছে রাজ্য। মুখ্যমন্ত্রীর নির্দেশে আবার আলোচনার প্রস্তাব দেবে রাজ্য।

Be the first to comment on "নিম্নচাপ ঝাড়খন্ডে, আতঙ্কে নবান্ন"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar