কবে থেকে ভাঙ্গা হবে টালা ব্রিজ ?

কলকাতা, শুক্রবার

আগামীকাল টালা ব্রিজ পরিদর্শনে যাবে রেল এবং পূর্ত দপ্তর। পরিদর্শন করে 15 দিনের মধ্যে মুখ্যমন্ত্রীকে রিপোর্ট জমা দেবেন তারা।

এদিনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে রেল রেলের অংশ ভাঙবে এবং রাজ্য সরকার রাজ্য সরকারের অংশ ভাঙবে।

বাস যাত্রীদের ক্ষেত্রে বিশেষ সুবিধার বিষয়ে আলোচনা হয়েছে এদিনের বৈঠকে। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সরকারি বাস বদল করলেও একই রুটের ক্ষেত্রে আলাদা করে ভাড়া দিতে হবে না যাত্রীদের।

তবে কবে থেকে ব্রিজ ভাঙ্গা হবে সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। রিপোর্ট হাতে পাওয়ার পরেই ব্রিজ ভাঙ্গবে রাজ্য – রেল।

জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হবে টালা ব্রিজ ভাঙার কাজ। ভাঙা কমপ্লিট হলে একবছরের মধ‍্যে ব্রিজ তৈরির কাজ শেষ করার নির্দেশ আজকের বৈঠকে দিয়েছেন মুখ‍্যমন্ত্রী। সূত্রের খবর, পূর্ত দফতরের আধিকারিকরা বৈঠকে আরো বেশকিছুটা সময় চেয়েছিলেন ব্রিজ তৈরির কাজ শেষ করতে। কারণ এর মধ‍্যে রেলের অংশের নির্মাণ ও আছে। কিন্তু মুখ‍্যমন্ত্রী বৈঠকেই বলেন ওই এলাকার মানুষদের অসহনীয় সমস‍্যা পোহাতে হচ্ছে। তাই সবাইকেই এই কাজটা দ্রুততার সঙ্গে শেষ করতে হবে। বৈঠকে উপস্থিত রেলের আধিকারিকদের তখন মুখ‍্যমন্ত্রী অনুরোধ করেন রেলের অংশ নির্মানের ক্ষেত্রে তারা যেন দ্রুততার সঙ্গে ছাড়পত্র দিয়ে কাজটা করে দেয়। একাজে পূর্ত দফতরের যদি কোনো ভুমিকা থাকে তাহলে তারা সেটা অবশ‍্য‌ই করবে। সূত্রের খবর, রেলের আধিকারিকরা এইবিষয়ে মূখ‍্যমন্ত্রীকে আশ্বস্ত করেছেন।

Be the first to comment on "কবে থেকে ভাঙ্গা হবে টালা ব্রিজ ?"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar