শিয়ালদা ফ্লাইওভারের স্বাস্থ্য পরীক্ষা, ঘুরপথে চলবে গাড়ি

কলকাতা, বুধবার

শিয়ালদা উড়ালপুল এর স্বাস্থ্য পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অরথরিটি। এই সিদ্ধান্তের উপর ভিত্তি করে শিয়ালদা ফ্লাইওভার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুলিশ। 15 ই আগস্ট সন্ধ্যে ছটা থেকে শুরু করে 18 ই আগস্ট সন্ধ্যে ছটা পর্যন্ত বন্ধ রাখা হবে শিয়ালদহ ফ্লাইওভার। ওই সময় ফ্লাইওভারের উপর দিয়ে সমস্ত রকমের যান চলাচল বন্ধ রাখা হবে। বুধবার বিকেলে লালবাজারে সাংবাদিক সম্মেলন করে এই কথা জানিয়েছেন কলকাতা পুলিশের ডিসি ট্রাফিক সন্তোষ পান্ডে। তিনি আরো জানিয়েছেন শিয়ালদহ ফ্লাইওভার বন্ধ থাকার ফলে অন্য রাস্তা দিয়ে গাড়ি ঘুরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মূলত উত্তর কলকাতা থেকে যারা শিয়ালদা স্টেশনের অভিমুখে আসবেন তাদের জন্য পৃথক তিনটি রাস্তা নির্ধারিত করা হয়েছে।

প্রথম বিকল্প রাস্তা

আচার্য প্রফুল্ল চন্দ্র রোড হয়ে আমহার্স স্ট্রিট হয়ে বিবি গাঙ্গুলি স্ট্রিট হয়ে কোলে মার্কেট হয়ে পৌঁছানো যাবে শিয়ালদা স্টেশনে।

দ্বিতীয় বিকল্প রাস্তা

আচার্য প্রফুল্ল চন্দ্র রোড হয়ে এম জি রোড হয়ে বিবি গাঙ্গুলি স্ট্রিট হয়ে পৌঁছানো যাবে শিয়ালদা স্টেশনে

তৃতীয় বিকল্প রাস্তা

রাজা বাজার থেকে ক্যানেল ইস্ট রোড ধরে সরাসরি পৌঁছানো যাবে শিয়ালদা স্টেশনে

এছাড়া উত্তর কলকাতা থেকে যারা দক্ষিণ কলকাতার দিকে যারা আসবেন তারা প্রয়োজন মতো সেন্ট্রাল এভিনিউ, কলেজ স্ট্রিট ধরে যেতে পারবেন দক্ষিণ কলকাতায়।

অন্যদিকে যে গাড়ি গুলি দক্ষিণ কলকাতা থেকে শিয়ালদা স্টেশন অভিমুখী আসবে তাদের জন্য রুটের কোনো পরিবর্তন করা হয়নি। তবে যারা দক্ষিণ কলকাতা থেকে উত্তর কলকাতার দিকে আসবেন তারা মৌলালী থেকে এস এন ব্যানার্জি হয়ে ধর্মতলা থেকে সেন্ট্রাল এভিনিউ হয়ে উত্তর কলকাতার দিকে যেতে পারবেন

কলকাতা পুলিশ আশাবাদী এই সমস্ত পরিবর্তনের পর কোন রকম অসুবিধা ছাড়াই এই 72 ঘন্টা যানচলাচল স্বাভাবিক রাখতে পারবে তারা। তবে এর জন্য বন্ধ রাখা হচ্ছে একাধিক রুটের ট্রাম চলাচল।

Be the first to comment on "শিয়ালদা ফ্লাইওভারের স্বাস্থ্য পরীক্ষা, ঘুরপথে চলবে গাড়ি"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar