অন্যান্য বারের তুলনায় বাড়তি মেট্রো এবারের পুজোয়

অন্যান্য বারের তুলনায় বাড়তি মেট্রো এবারের পুজোয়

কলকাতা, সোমবার

এবারের পুজোতে বাড়তি মেট্রো চালানোর ভাবনা মেট্রো রেলের। পুজোতে বাড়তি মেট্রো চালানো নিয়ে ইতিমধ্যেই নিজেদের মধ্যে বৈঠক করেছে মেট্রোরেলের আধিকারিকরা। সেখানে প্রাথমিক ভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে চতুর্থী, পঞ্চমী এবং ষষ্ঠীর সকাল আটটা থেকে রাত ১১ টা ১০ মিনিট পর্যন্ত চালানো হবে মেট্রো। গত বছর থেকে এই বছরে বেশি মেট্রো চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে মেট্রোরেলের আধিকারিকদের পক্ষ থেকে। এই চারদিন ২৮৪টি করে মেট্রো চলাচল করবে।

একইসঙ্গে মেট্রোরেলের আধিকারিকদের থেকে পাওয়া তথ্য অনুযায়ী সপ্তমী, অষ্টমী এবং নবমীর দিন বেলা একটা থেকে ভোর চারটে পর্যন্ত চলবে মেট্রো। এই দিনগুলিতে ২৩২ টি করে মেট্রো চলাচল করবে বলে জানা গেছে মেট্রোরেল সূত্রে। গতবছর সপ্তমী, অষ্টমী, নবমীতে ২২৪টি করে মেট্রো চলাচল করে ছিল।

একইসঙ্গে দশমীর দিন গত বছরের তুলনায় বেশি মেট্রো চালানোর ভাবনা রয়েছে মেট্রোরেলের। দশমীর দিন বেলা একটা থেকে রাত এগারোটা পর্যন্ত চলবে মেট্রো। তার কারণ বাবুঘাটে ভাসান দেখার জন্য প্রচুর মানুষের ভিড় হয়। সেই কথা মাথায় রেখেই বাড়তি মেট্রো চালানোর ভাবনা নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। এই বছর দশমীর দিন ১৩২ টি মেট্রো চালানোর পরিকল্পনা নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। গত বছর দশমীর দিন মেট্রো চলেছিল ১২৪টি মেট্রো।

উত্তর কলকাতা হোক কিংবা দক্ষিণ কলকাতা পূজার সময় প্রতিমা দর্শন এর জন্য একমাত্র অন্যতম ভরসা কলকাতার মানুষের কাছে তার ফলে অত্যধিক হয় মানুষের সে ভি রেট কথা মাথায় রেখেই যাত্রীদের বাড়তি সুবিধা দেবার পরিকল্পনা নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ সে কারণে অতিরিক্ত মেট্রো চালানোর ভাবনা যদি এই প্রসঙ্গে মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন এখনো পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি কতগুলো করে মেট্রো চলবে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar