কাশ্মীর ইস্যুতে সর্বদলীয় বৈঠক ডাকা উচিত ছিল বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

কাশ্মীর ইস্যুতে সর্বদলীয় বৈঠক ডাকা উচিত ছিল বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, মঙ্গলবার

চেন্নাই উড়ে যাওয়ার আগে কাশ্মীর ইস্যুতে মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেন্দ্রীয় সরকার যেটা করছে এটা গণতন্ত্র নয়। গত সোমবার থেকে যেটা চলছে সেটা সঠিক নয়। তিনি আরও বলেন, আমরা সবাই দেশকে ভালোবাসি। কাশ্মীরের মানুষেরা আমাদেরই ভাই বোন। আমরা এই বিল সমর্থন করি না। সে কারণেই তার দলের সাংসদরা ওয়াক আউট করেছিলেন বলে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিলের প্রক্রিয়াগতভাবে আপত্তি রয়েছে আমার। তবে বিলের মেরিট নিয়ে আমরা এই ক্ষেত্রে আলোচনা করছি না। সর্বদলীয় বৈঠক ডেকে এই বিষয়ে আলোচনা করা উচিত ছিল বলে চেন্নাই উড়ে যাওয়ার আগে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে জম্মু-কাশ্মীরে প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ এবং মেহেবুবা মুফতির গ্রেপ্তার নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের অবিলম্বে ছেড়ে দেওয়া উচিত বলেও দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে তিনি বলেন, আমরা সবাই রাজনৈতিক ব্যক্তিত্ব যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা জঙ্গী নয়। একইসঙ্গে জম্মু-কাশ্মীরের মানুষের মনে আত্মবিশ্বাস বৃদ্ধি করা সরকারের উচিত ছিল বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তেজনা সৃষ্টি না করে শান্তিপূর্ণভাবে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান তৃণমূল কংগ্রেস চায় বলেও এ দিন জানান মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত গত সোমবারের সিদ্ধান্তের পর এখনো থমথমে জম্মু-কাশ্মীর ১৪৪ ধারা জারি রয়েছে অধিকাংশ জেলায় অপ্রীতিকর পরিস্থিতির কথা মাথায় রেখে জম্মু-কাশ্মীরের একাধিক জেলায় রাস্তায় নামানো হয়েছে বিশাল পুলিশবাহিনী এবং আধাসেনা উত্তেজনা পরিস্থিতি মোকাবিলায় দফায় দফায় বৈঠক করেছেন পুলিশ আধিকারিক এবং সেনাবাহিনীর কর্তারা। এক ইস্যুতে মঙ্গলবার উত্তাল হয়ে ওঠে রাজ্যসভা এবং লোকসভা।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar