পক্ষপাতিত্বের অভিযোগ, অপসারিত মালদার পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার,

কলকাতা, শনিবার

তৃতীয় দফার নির্বাচনের আগে বদলি করে দেওয়া হলো মালদার পুলিশ সুপার অর্ণব ঘোষকে। তার পরিবর্তে পুলিশ সুপার করা হয়েছে অজয় প্রসাদকে। মালদার পুলিশ সুপার অর্ণব ঘোষ এর বিরুদ্ধে “পক্ষপাতিত্বের” অভিযোগ এনেছিল বিরোধীরা। নির্বাচন কমিশনের কাছে গিয়ে বিরোধীরা একাধিকবার অভিযোগ করেছে মালদার পুলিশ সুপার অর্ণব ঘোষ এর বিরুদ্ধে।

বিরোধীদের বক্তব্য, শুধুমাত্র শাসক দলের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত নয়। অর্ণব ঘোষ এর বিরুদ্ধে সারদা কাণ্ডের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। এই মুহূর্তে আদালতে তার বিরুদ্ধে চলা মামলা বিচারাধীন রয়েছে। সে কারণে তিনি পুলিশ সুপার পদে বহাল থাকলে মালদার নির্বাচন কতটা নিরপেক্ষ হবে তাই নিয়ে প্রশ্ন ছিল বিরোধীদের। সে কারণেই নির্বাচনের আগে মালদার পুলিশ সুপারকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন।

এর আগে নির্বাচন শুরুর 48 ঘণ্টা আগে কোচবিহারের পুলিশ সুপারকে সরিয়ে দেওয়া হয়েছিল। তাই নিয়ে প্রতিবাদ জানিয়েছিল তৃণমূল কংগ্রেস। কোচবিহারের পর এবার মালদা।

নির্বাচন যত দক্ষিণবঙ্গের দিকে এগোবে পুলিশ সুপার বদলির ক্ষেত্রে কমিশন কি আরো কড়া পদক্ষেপ নেবে ? একাধিক পুলিশ কর্তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে বিরোধীদের। সেই অভিযোগ শুনে কমিশন কি ব্যবস্থা নেয় এখন সেটাই দেখার।

Be the first to comment on "পক্ষপাতিত্বের অভিযোগ, অপসারিত মালদার পুলিশ সুপার"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar