যানজট এড়াতে শহরে নতুন ব্রিজের পরিকল্পনা

যানজট এড়াতে শহরে নতুন ব্রিজের পরিকল্পনা

কলকাতা, শনিবার

যানজট এড়াতে শহরে নতুন ব্রিজ তৈরির পরিকল্পনা নিল কেএমডিএ। আর জি কর হাসপাতাল এর কাছে ক্যানেল ওয়েস্ট রোড এবং রাইচরণ সাঁধুখা রোড যুক্ত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। খালের উপর তৈরি করা হবে এই সেতু। এর জন্য ইতিমধ্যেই দরপত্র প্রকাশ করেছে কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি। তারা আশাবাদী খুব শীঘ্রই ব্রিজ তৈরির প্রক্রিয়া শুরু করা হবে।

এই ব্রিজ তৈরি হলে একদিকে যেমন আরজিকর হাসপাতালে আসার ক্ষেত্রে সুবিধা হবে, একই সঙ্গে কলকাতা স্টেশনে ট্রেন ধরতে আসা যাত্রীদেরও সুবিধা হবে। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য মূলত সকাল থেকে দুপুর পর্যন্ত ক্যানেল ওয়েস্ট রোডের উপরে গাড়ির অত্যধিক চাপ তৈরি হয়। এতে সমস্যায় পড়েন অফিস যাত্রী থেকে স্কুলের ছাত্র ছাত্রীরা। এমনকি আটকে যায় আর জি কর হাসপাতালের উদ্দেশে আসা এম্বুলেন্সও।

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য এই ব্রিজ দ্রুত তৈরি হলে সমস্যার সমাধান হবে অনেকটাই। কেবল তাই নয় ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের বক্তব্য কলকাতা স্টেশনে যখন দূরপাল্লার ট্রেন ছাড়ার সময় হয় তখন আরজিকর রোড থেকে কলকাতা স্টেশন অভিমুখে গাড়ির চাপ অনেক বেড়ে যায়। সেই চাপ সামাল দিতে হিমশিম খেতে হয় তাদের। তাই পরিকল্পনা অনুযায়ী এই ব্রিজ তৈরি হলে যান নিয়ন্ত্রণে অনেক সুবিধা হবে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar