নিরাপত্তার চাদরে জম্মু-কাশ্মীর, জঙ্গি হামলার আশঙ্কায় জারি ১৪৪ ধারা

জম্মু-কাশ্মীর, রবিবার

সাম্প্রতিক উত্তপ্ত পরিস্থিতির কথা মাথায় রেখে বাড়ানো হলো জম্মু-কাশ্মীরের নিরাপত্তা। ১৪৪ ধারা জারি করা হয়েছে শ্রীনগরে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে স্কুল কলেজ। পিছিয়ে দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের সমস্ত পরীক্ষা। বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে সমস্ত অফিস। শুধুমাত্র তাই নয় খুব প্রয়োজন ছাড়া বাইরে বেরোনোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ বাড়িতে সর্বদলীয় বৈঠক হয়। জম্মু কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে বিস্তর আলোচনা হয়েছে জম্মু-কাশ্মীরের রাজনৈতিক নেতৃত্বের মধ্যে। এ বৈঠকে ছিলেন মেহেবুবা মুফতি, ওমর আব্দুল্লাহ, ফারুক আব্দুল্লাহ সহ অন্যান্য রাজনৈতিক নেতারা। সূত্রের খবর ওমর আব্দুল্লাহ, ফারুক আব্দুল্লাহ এবং মেহবুবা মুফতি সহ জম্মু-কাশ্মীরের অন্যান্য রাজনৈতিক নেতৃত্বকে শান্তি ফিরিয়ে আনার প্রক্রিয়া শামিল হওয়ার জন্য বাড়ি থেকে না বেরোনোর নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি জম্মু-কাশ্মীর পরিস্থিতি আরো জটিল হয়েছে। বিভিন্ন জঙ্গি সংগঠনের জঙ্গীরা সীমান্ত পেরিয়ে পাকিস্তানের মদত নিয়ে নাশকতা করার চেষ্টা করছে জম্মু-কাশ্মীরে। শনিবার ভারতীয় সেনাবাহিনীর গুলিতে ৫ থেকে ৭ জন পাকিস্তানি জঙ্গির মৃত্যু হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী। কেবল তাই নয়, নিরাপত্তার কথা মাথায় রেখে বাতিল করা হয়েছে অমরনাথ যাত্রা। ক্রমশ উত্তপ্ত হচ্ছে জম্মু-কাশ্মীর পরিস্থিতি। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে জম্মু-কাশ্মীরের নিরাপত্তা আরো বাড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার।

Be the first to comment on "নিরাপত্তার চাদরে জম্মু-কাশ্মীর, জঙ্গি হামলার আশঙ্কায় জারি ১৪৪ ধারা"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar