অস্বস্তিকর গরম, তাপমাত্রা আরও বাড়বে জানাল আবহাওয়া দপ্তর

কলকাতা, বৃহস্পতিবার

(ছবি – অঙ্কিত দাস)

তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা শহরবাসী থেকে জেলাবাসীর। কবে মিলবে স্বস্তি সে বিষয়ে কোনো সদুত্তর দিতে পারছেনা আবহাওয়া দপ্তর। বরং তাদের বক্তব্য আগামী 48 ঘণ্টায় তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে। বৃদ্ধি পাবে অস্বস্তি সূচক। তার ফলে হাঁসফাঁস অবস্থা আরো বাড়বে কলকাতা, হাওড়া, হুগলি, দুই 24 পরগনায়। এই জায়গার তাপমাত্রা ঘোরাফেরা করবে 40 ডিগ্রীর আশেপাশে। অন্যদিকে পশ্চিমাঞ্চলের জেলাগুলোয় বিশেষত পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম ও পূর্ব মেদিনীপুর এবং ঝাড়গ্রামে তাপমাত্রা অতিক্রম করে যাবে 40 ডিগ্রি মাইলস্টোনকে।

আবহাওয়া দপ্তর এর বক্তব্য এই মুহূর্তে বৃষ্টির কোন সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। অর্থাৎ তীব্র তাপপ্রবাহ আরো পুড়তে হবে শহর এবং জেলাবাসীকে।

আখের রস হোক কিংবা আইসক্রিম এর মাধ্যমে অনেকেই হয়তো স্বস্তি খোঁজার চেষ্টা করছেন তবে এই পরিস্থিতিতে দাঁড়িয়ে দুটোকেই না বলছেন চিকিৎসকরা। তাদের বক্তব্য এই গরমে বেলা বাড়লে বাইরে না বেরোনোই ভালো। একান্ত প্রয়োজনে যদি বাইরে বেরোতে হয় তাহলে অবশ্যই ছাতা কিংবা রোদ চশমা ব্যবহার করুন।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শুনশান রাস্তার ছবি ধরা পড়ছে বিভিন্ন এলাকায়। শহরের রাজপথ হোক কিংবা গ্রামের গলি। কোন জায়গাতে বিশেষ দেখা মিলছে না মানুষের। অস্বস্তিকর গরম এড়িয়ে জরুরী কাজ অনেকেই সকালে সারছেন কিংবা রোদ কমার পর বিকালে।

ঘূর্ণিঝড় ফণীর দাপটে তাপমাত্রা কিছুটা কম কম হয়েছিল দক্ষিণবঙ্গে। নতুন করে আর নিম্নচাপের কোন পূর্বাভাস দিচ্ছে না আবহাওয়া দপ্তর। ফলে এখনই তাপমাত্রা কমার কোনো সম্ভাবনা নেই।

Be the first to comment on "অস্বস্তিকর গরম, তাপমাত্রা আরও বাড়বে জানাল আবহাওয়া দপ্তর"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar