জল্পনা তুঙ্গে, বুধবারই কি বিজেপিতে যোগ দিচ্ছেন শোভন চট্টোপাধ্যায় ?

জল্পনা তুঙ্গে, বুধবারই কি বিজেপিতে যোগ দিচ্ছেন শোভন চট্টোপাধ্যায় ?

কলকাতা, বুধবার

অবশেষে কি জল্পনার অবসান ? তবে কি এবার তৃণমূলের মায়া কাটিয়ে সরাসরি বিজেপির অন্তর্ভুক্ত চলেছেন শোভন চট্টোপাধ্যায় ? রাজনৈতিক সূত্র অনেকটা সেরকমই বলছে। ইতিমধ্যেই কলকাতা থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন তৃণমূলের একসময়ের অন্যতম শীর্ষ নেতা, একাধিক দপ্তরের প্রাক্তন মন্ত্রী, কলকাতার প্রাক্তন মেয়র দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছের শোভন চট্টোপাধ্যায়।

সূত্রের খবর বুধবার দিল্লিতে বিজেপির সদর দপ্তরে তৃণমূলের পতাকা ছেড়ে বিজেপির পতাকা হাতে নেবেন তিনি। রাজনৈতিক সূত্রে এই দাবিকে সরাসরি মেনে না নিলেও এড়িয়ে যায়নি বিজেপি রাজ্য নেতৃত্ব। মঙ্গলবার বিধানসভা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যানের পদ ছেড়েছেন শোভন চট্টোপাধ্যায়। একই দিনে দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন তিনি। এই জায়গায় দাঁড়িয়ে জল্পনা, তাহলে কি পাকাপাকিভাবে বিজেপিতে যোগদান করছেন কানন ?

প্রসঙ্গত দীর্ঘদিন ধরেই শোভন চট্টোপাধ্যায়ের বিজেপিতে যোগদান নিয়ে তৈরি হয়েছে নানান জল্পনা। যত সময় এগিয়েছে তৃণমূলের সঙ্গে সম্পর্ক আরো তিক্ত হয়েছে শোভন চট্টপাধ্যায়ের। শোভনকে দলে টানতে দূত হিসেবে পার্থ চট্টোপাধ্যায়কে শোভন চট্টোপাধ্যায়ের বাড়িতে পাঠিয়ে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে বিশেষ কোনো সুরাহা মেলেনি। অন্যদিকে সাংবাদিক সম্মেলন করে তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী বৈশাখী। রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা এই পরিস্থিতিতে দাঁড়িয়ে এক প্রকার শোভন চট্টোপাধ্যায়ের বিজেপিতে যোগদান ছিল শুধু সময়ের অপেক্ষা এবার তারই অবসান ঘটতে চলেছে।

সামনে ২০২০ পুরসভা নির্বাচন। এই নির্বাচনের আগে শোভন চট্টোপাধ্যায়ের মতো হেভিওয়েট তৃণমূল নেতাকে দলে অন্তর্ভুক্ত করাতে পারলে ভোটব্যাংকে ভালো প্রভাব ফেলা যাবে বলে মত বিজেপি নেতৃত্বের একাংশের। সেই রাজনৈতিক সমীকরণের কথা মাথায় রেখেই শোভন চট্টোপাধ্যায়কে দলে নিচ্ছে বিজেপি।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar