প্রয়াত সুষমা স্বরাজ

প্রয়াত সুষমা স্বরাজ

দিল্লি, মঙ্গলবার

প্রয়াত হলেন বর্ষিয়ান বিজেপি নেত্রী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজ। মঙ্গলবার রাতে দিল্লির Aiims এ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তার। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর হাসপাতালে ভর্তি করা হয়েছিল প্রাক্তন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজকে। হাসপাতাল সূত্রে খবর সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন এবং বর্ষীয়ান এই কেন্দ্রীয় মন্ত্রী।

মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির প্রশংসা করে শেষ টুইট করেছিলেন সুষমা স্বরাজ। শেষ মোদি সরকারের বিদেশ মন্ত্রকের দায়িত্ব সুনামের সঙ্গে পালন করেছিলেন তিনি। মোদি সরকারের মহিলা মুখ হিসেবে সামনের সারিতে ছিলেন সুষমা স্বরাজ। বিরোধী রাজনৈতিক দলের নেতা-নেত্রীদের সঙ্গে ভালো সম্পর্ক ছিল সুষমা স্বরাজের। শারীরিক অসুস্থতা থাকার কারণে সক্রিয় রাজনীতিতেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি।

দিল্লিতে পাঁচ চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসা চলছিল সুষমা স্বরাজের। কিন্তু সম্ভব হয়নি শেষ রক্ষা। মাত্র ৬৭ বছর বয়সে প্রয়াত হলেন তিনি।

সুষমা স্বরাজ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন দেশের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি টুইট করে তিনি জানিয়েছেন, সুষমা স্বরাজ এর মৃত্যু তার কাছে ব্যক্তিগত বড় ক্ষতি। দেশের জন্য যে কাজ করেছেন তার জন্য দেশ সব সময় তাকে মনে রাখবে। সুষমা স্বরাজ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন দেশের বর্তমান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

সুষমা স্বরাজ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে মুখ্যমন্ত্রী লিখেছেন, সুষমা স্বরাজ এর মৃত্যুতে আমি হতবাক। ১৯৯০ সাল থেকে একসঙ্গে সংসদে কাজ করার সুযোগ পেয়েছি। বিরোধী দলে থাকার ফলে বিভিন্ন কারণে মতপার্থক্য হয়েছে। কিন্তু সুষমা স্বরাজ অসাধারণ মানুষ নেত্রী এবং রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar