দিদি কে বলো কর্মসূচি, এবার সরাসরি কৃষকদের কাছে পৌঁছে গেলেন কৃষক নেতা বেচারাম মান্না

হুগলি, মঙ্গলবার,

একদিকে দিদিকে বলো কর্মসূচির মাধ্যমে মানুষের কাছে পৌঁছে যাওয়া। অন্যদিকে মানুষের কাছে পৌঁছে তাদের অভাব-অভিযোগ সমস্যার কথা শোনা। এই দুইকে এক সঙ্গে বেঁধে ফেলার চেষ্টা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই লক্ষ্যকে সামনে রেখেই শুরু করেছেন দলের দিদিকে বলো কর্মসূচি। ইতিমধ্যেই এই কর্মসূচি কার্যকরী বলে দাবি তৃণমূল নেতৃত্বের একাংশের। সেই দিদিকে বলো কর্মসূচিকে হাতিয়ার করে কৃষকদের একদম কাছাকাছি পৌঁছে গেলেন কৃষক নেতা বেচারাম মান্না। যদিও এলাকার মানুষের কাছে কাজের নেতা হিসেবে পরিচিত হরিপাল বিধানসভা কেন্দ্রের বিধায়ক বেচারাম মান্না।

মঙ্গলবার পান্ডুয়া ব্লকের পাকড়ী গ্রামের দশদরুন এলাকায় দিদি কে বলো কর্মসূচি পালন করলেন তিনি। তবে এই কর্মসূচি অনেকটাই অভিনব। ধানের বীজ রোপণের ব্যস্ত কৃষকরা। সেই কৃষকদের একদম কাছে পৌঁছে গিয়ে তাদের হাতেই দিদিকে বলো কর্মসূচির কার্ড তুলে দিলেন কিষান ও খেত মজদুর সংগঠনের রাজ্য সভাপতি বেচারাম মান্না। সঙ্গে শুনলেন তাদের অভাব অভিযোগের কথা।

আগামী নভেম্বর মাসে কলকাতায় কৃষক সমাবেশ পরিকল্পনা নিয়েছে তৃণমূলের কিষান ও খেত মজদুর সংগঠন। সেই পরিকল্পনার কথা মাথায় রেখে মঙ্গলবার রাজ্যজুড়ে সব জেলার খেত এবং খামারে এই কর্মসূচি পালন করল তৃণমূল কংগ্রেসের কিষান খেত মজদুর সংগঠন। যেখানে চাষের জমিতে গিয়ে কৃষকদের হাতে দিদি কে বলোর কার্ড তুলে দিয়ে এলেন সংগঠনের নেতারা।

সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তাদের এই কর্মসূচি যথেষ্ট প্রভাব ফেলেছে রাজ্যজুড়ে। মানুষের স্বতঃস্ফূর্ত সারা মেলায় তারা আশাবাদী আগামী নভেম্বর মাসে কলকাতায় যে কর্মসূচির পরিকল্পনা নেওয়া হয়েছে তা সাফল্যমন্ডিত হবে। শুধুমাত্র তাই নয় বাংলার কৃষকদের আরো উন্নত এবং আধুনিক সুবিধা দেওয়ার যে কর্মসূচি এবং পরিকল্পনা রাজ্য সরকারের রয়েছে তাও তাদের সংগঠনের মাধ্যম দিয়ে মানুষের আরও কাছে পৌঁছে দেওয়া সম্ভব হবে।

প্রসঙ্গত, কিষান ও খেত মজদুর সংগঠনের কাজে খুশি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একুশে জুলাই এর সভা মঞ্চ এবং দলীয় বৈঠক সহ বিভিন্ন জায়গায় একাধিকবার প্রশংসা করেছেন বেচারাম মান্না এবং তার নেতৃত্বাধীন কিষান ও খেত মজদুর সংগঠনের। স্বাভাবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রশংসা তাদের কাজ করার ক্ষেত্রে আরো উদ্বুদ্ধ করবে বলে দাবি কিষান ও খেত মজদুর সংগঠনের তৃণমূল কর্মীদের।

Be the first to comment on "দিদি কে বলো কর্মসূচি, এবার সরাসরি কৃষকদের কাছে পৌঁছে গেলেন কৃষক নেতা বেচারাম মান্না"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar