পরিবার কেমন আছে তাই নিয়ে চিন্তায় দিন কাটাচ্ছে শহরে থাকা কাশ্মীরি শাল বিক্রেতারা

পরিবার কেমন আছে তাই নিয়ে চিন্তায় দিন কাটাচ্ছে শহরে থাকা কাশ্মীরি শাল বিক্রেতারা

কলকাতা, মঙ্গলবার

পরিবারের মানুষেরা সুস্থ আছে, স্বাভাবিক আছে নাকি কোন দুর্ঘটনা ঘটল এই চিন্তাতেই এখন দিন কাটাচ্ছেন শহরে থাকার কাশ্মীরি শাল বিক্রেতারা। তাদের বক্তব্য ৩ আগস্ট রাতে শেষবার কথা হয়েছে পরিবারের সদস্যদের সঙ্গে। তারপর ইন্টারনেট পরিষেবা এবং সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে যোগাযোগ বন্ধ করে দেওয়ার ফলে কোনভাবেই যোগাযোগ করা যায়নি পরিবারের সদস্যদের সঙ্গে। তাই তারা কেমন আছেন কিভাবে আছেন তাই নিয়ে চিন্তায় দিন কাটাচ্ছেন শহর কলকাতায় থাকা কাশ্মীরের শাল বিক্রেতারা। তারা জানাচ্ছেন পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগের সব রকম চেষ্টা তারা করেছেন। কিন্তু কোনভাবেই যোগাযোগ করতে পারছেন না।

কাশ্মীর নিয়ে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পর যাতে নতুন করে কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় সে কারণে একাধিক ব্যবস্থা গ্রহণ করেছে কেন্দ্রীয় সরকার। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। সে কারণে কাশ্মীরে থাকা কোনো ব্যক্তির সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না অন্য প্রান্তের মানুষের।

একইসঙ্গে কাশ্মীরের শাল বিক্রেতারা জানাচ্ছেন ৩৭০ এবং ৩৫এ ধারা বাতিলের যে সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকার নিয়েছে তা তারা কোনোভাবেই সমর্থন করে না। কাশ্মীরের মানুষের উন্নতির জন্য এই ধারা তুলে নেওয়া কোনভাবেই উচিত হয়নি কেন্দ্রীয় সরকারের এমনটাই জানাচ্ছেন কাশ্মীরের শাল বিক্রেতারা। তবে কেন্দ্রের সমালোচনা করার আগে এই মুহূর্তে পরিবারের সঙ্গে কথা বলাটাই তাদের কাছে প্রধান গুরুত্বপূর্ণ।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to toolbar