আতঙ্ক ! জম্মু কাশ্মীর থেকে ফিরছেন ১৩১ জন বাঙ্গালী

কলকাতা, শুক্রবার

আতঙ্কে জম্মু-কাশ্মীর ছাড়ছেন একাধিক বাঙালি শ্রমিক। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের শুক্রবার জানিয়েছেন, জম্মু-কাশ্মীর থেকে 131 জন বাঙ্গালীকে কলকাতা ফিরিয়ে আনা হচ্ছে। এরা প্রত্যেকেই জম্মু-কাশ্মীর ছাড়তে চাইছিল। সেখানে রাজ্য সরকার তাদের সম্পূর্ণ সহযোগিতা করছে। জম্মু-কাশ্মীর থেকে বিশেষ ট্রেনে করে তাদের পশ্চিমবঙ্গে ফিরিয়ে আনা হবে। যেসব সমীক্ষা পশ্চিমবঙ্গে ফিরতে চান তারা মূলত উত্তরবঙ্গের বিভিন্ন জেলার বাসিন্দা। জম্মু-কাশ্মীরের একাধিক জেলায় নানান পেশার সঙ্গে যুক্ত ছিল এইসব শ্রমিকরা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন একটি ভিডিও মেসেজ তিনি পেয়েছিলেন। সেখানে জম্মু-কাশ্মীরের বেশ কয়েকজন বাঙালি রাজ্যে ফিরে আসার আবেদন করেছিলেন। সেই ভিডিও ফুটেজ এর সূত্র ধরেই জম্মুতে থাকা বাঙালি শ্রমিকদের সঙ্গে যোগাযোগ করে রাজ্য সরকার। তারপরই যারা রাজ্যে ফিরে আসতে ইচ্ছুক তাদেরকে রাজ্যে ফিরিয়ে নিয়ে আসার পরিকল্পনা গ্রহণ করা হয়।

এডিজি সাউথ বেঙ্গল এবং সিআইডি এসএসবি জেসওয়াল কে জম্মু-কাশ্মীর পাঠানো হয়েছে। যারা রাজ্য ফিরতে চান তাদের সবরকম ব্যবস্থা নিতে রাজ্য সরকার করতে পারে সে কারণে এই অফিসার কে পাঠানো হয়েছে জম্মু-কাশ্মীরে। আরো বেশ কয়েকজন জুনিয়র অফিসার কে জম্মু-কাশ্মীরে পাঠানোর পরিকল্পনা রাজ্য সরকার নিয়েছে বলেও তিনি দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

১৩১ জন বাঙালি শ্রমিকের মধ্যে নয়জন ইতিমধ্যে জম্মুতে পৌঁছে গিয়েছেন। বাকি শ্রমিকদের বাসে করে জম্মুতে নিয়ে আসা হচ্ছে।

Be the first to comment on "আতঙ্ক ! জম্মু কাশ্মীর থেকে ফিরছেন ১৩১ জন বাঙ্গালী"

Leave a comment

Your email address will not be published.


*


Skip to toolbar